www.muktobak.com

সারাবাংলায় অস্থিরতা; সম্পাদকসহ ৫ সাংবাদিকের চাকরি ছাড়ার কারণ


 মুক্তবাক রিপোর্ট    ১৪ মার্চ ২০২০, শনিবার, ৬:১০    খবর


ঘটনার সূত্রপাত গতবছর ডিসেম্বরে পাটকল শ্রমিকদের আন্দোলনের সময়। এ সম্পর্কিত দুটি নিউজ সারাবাংলা ডটনেটে আপলোড করে মালিকপক্ষের জন্য স্পর্শকাতর বিবেচনায় আবার তা সরিয়ে নেন কর্মরত সংবাদ কর্মীরা। তবু শেষ রক্ষা হয়নি। কেউ একজন স্ক্রিনশট নিয়ে জিটিভি ও সারাবাংলার মাদার কনসার্ন গাজী গ্রুপের চেয়ারম্যান এবং পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজীর কাছে পৌঁছে দেন। সাবোটাজে লিপ্ত; এমন নালিশও করা হয় সংবাদকর্মীদের বিরুদ্ধে। এ বিষয়ে মালিকপক্ষের অসন্তোষের সমাধান হয় জানুয়ারি মাসে।

ওই ঘটনার দায়ে ১২ মার্চ হুট করে নিবার্হী সম্পাদক মাহমুদ মেননকে বলা হয় চিফ রিপোর্টার জান্নাতুল ফেরদৌসী মানু, সিনিয়র নিউজরুম এডিটর সিরাজুম মুনিরা ও নিউজরুম এডিটর মো. নাদিম হোসেনকে স্যাক করতে। এছাড়া অফিসে সময় না দেয়া ও 'বই লিখে বেড়ানোর অপরাধে' উপ সম্পাদক পলাশ মাহবুবকেও স্যাক করতে বলে কর্তৃপক্ষ।

নির্বাহী সম্পাদক মাহমুদ মেনন অভিযোগ সত্য নয়, উল্লেখ করে স্যাক করতে অস্বীকৃতি জানান। এ বিষয়ে চাপ প্রয়োগ করলে তিনি দুপুরে পদত্যাগপত্র জমা দেন। সাথে পদত্যাগপত্র দেন উপসম্পাদক পলাশ মাহবুব, চিফ রিপোর্টার জান্নাতুন ফেরদৌস মানু, সিনিয়র নিউজরুম এডিটর সিরাজুম মুনিরা। গতকাল নাদিম হোসেন পদত্যাগপত্র জমা দেন। 

এ ঘটনার তীব্র প্রতিবাদ জানিয়েছেন সংবাদ কর্মীরা। 




 আরও খবর