www.muktobak.com

৫ দিনে ৫ সাংবাদিক জেলে


 ইউএনবি    ৬ মে ২০২০, বুধবার, ১০:০০    খবর


সুনামগঞ্জে সংসদ সদস্যকে নিয়ে ফেসবুক পোস্টের জেরে দায়ের করা মামলায় সোমবার রাত দুটায় গ্রেপ্তার হয়েছেন স্থানীয় সাংবাদিক মাহতাব উদ্দিন তালুকদার। তিনি বেসরকারি টেলিভিশন চ্যানেল এসএ টিভির সুনামগঞ্জ প্রতিনিধি এবং আঞ্চলিক পত্রিকা " হাওরাঞ্চলের কথা"র সম্পাদক। ধর্মপাশা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বেনুহারা হোসেন খানের দায়ের করা ডিজিটাল সিকিউরিটি আইনে মামলার ২ ঘন্টা পর তিনি গ্রেফতার হন।

এর আগে একই আইনে গ্রেফতার হয়ে জেলে গেছেন সাংবাদিক শফিকুল ইসলাম কাজল। ৫৩ দিন "নিখোঁজ" থাকার পর বেনাপোল থেকে গ্রেপ্তার হন তিনি। যদিও ভারত থেকে বাংলাদেশে অনুপ্রবেশের দায়ে মামলায় তিনি জামিন পান। তবে ডিজিটাল সিকিউরিটি আইন মামলায় তাকে জেলে যেতে হয়।

এরআগে নরসিংদীর ৩ স্থানীয় সাংবাদিককে গ্রেপ্তার করা হয় কারণ তারা পুলিশের ভাষায় মিথ্যা ও উদ্দেশ্যপ্রণোদিত সংবাদ ছেপেছিলেন। ২৯এপ্রিল ঘোড়াশালে ৫০বছর বয়সী এক সিএনজি চালকের মৃত্যু হয়। স্বজনদের বরাদ্দ নিয়ে এ সাংবাদিকরা এর মৃত্যুর জন্য পুলিশের দায় উল্লেখ করেন। 

এর জেরেই দৈনিক গ্রামীণ দর্পণ এর বার্তা সম্পাদক রমজান আলী প্রামানিক, স্টাফ করেসপন্ডেন্ট শান্ত বণিক এবং অনলাইন নিউজ পোর্টাল নরসিংদী প্রতিদিনের সম্পাদক ও প্রকাশক শাওন খন্দকার শাহিনকে গ্রেপ্তার করে জেলে পাঠানো হয়। 

 

 




 আরও খবর