www.muktobak.com

এক তৃতীয়াংশ কর্মী ছাঁটাইয়ের সিদ্ধান্ত প্রথম আলোর


 মুক্তবাক রিপোর্ট:    ২৮ জুন ২০২০, রবিবার, ১২:৩৯    খবর


করোনা পরিস্থিতির অজুহাতে এবার বিপুল কর্মী ছাঁটাইয়ের সিদ্ধান্ত নিয়েছে দেশের সবচেয়ে ব্যবসাসফল ও শীর্ষ গণমাধ্যম প্রতিষ্ঠান দৈনিক প্রথম আলো।

এজন্য বিভাগীয় প্রধানদের উদ্দেশ্য একটি চিঠি ইস্যু করা হয়েছে। বলা হয়েছে, দ্রুত ছাঁটাই যোগ্য কর্মীদের তালিকা দিতে। এজন্য ডেটলাইন বেঁধে দেয়া হয়েছে ২৯জুন। জুলাই থেকে ছাঁটাই কার্যক্রম শুরু হবে।

তিন সদস্যের কমিটির সুপারিশের ভিত্তিতে ছাঁটাই কার্যক্রম বাস্তবায়ন করবে প্রতিষ্ঠানটি। তবে ছাঁটাই হওয়া কর্মীদের ক্ষতিপূরণ দেয়া হবে বলেও জানানো হয়।

প্রতিষ্ঠানটির একাধিক কর্মী জানিয়েছেন, কোনো কোনো বিভাগীয় প্রধান এই চিঠি হাতে পেয়ে অস্বস্তিতে রয়েছেন। তারা এই ধরনের কর্মকান্ডে নিজেদের যুক্ত করতে আগ্রহী নন।

বিষয়টি জানাজানি হলে তোলপাড় সৃষ্টি হয় সাংবাদিকসহ নানা মহলে। কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষক কাজী আনিস (যিনি দীর্ঘ সময় প্রথম আলোতে কাজ করেছেন) সামাজিক যোগাযোগ মাধ্যমে তীব্র প্রতিবাদ জানিয়েছেন গণমাধ্যম কর্মীদের ছাঁটাইসিদ্ধান্তের। বলেন, এমন সিদ্ধান্ত ভয়াবহ অমানবিক। সাংবাদিক 'নির্যাতনকারী' মুনাফাখোরদের বিরুদ্ধে রুখে দাঁড়ানো আহবানও জানান তিনি। 




 আরও খবর