www.muktobak.com

প্রথম আলোর ছাঁটাই পরিকল্পনার সবশেষ খবর কী ?


 মুক্তবাক রিপোর্ট:    ১৬ জুলাই ২০২০, বৃহস্পতিবার, ৮:৫৯    খবর


গতমাসের শেষের দিকে এক তৃতীয়াংশ কর্মী ছাঁটাইয়ের সিদ্ধান্ত প্রথম আলোর  এমন খবরে তোলপাড় সৃষ্টি হয় গণমাধ্যম জুড়ে। করোনার সংকটকালে দেশের সবচেয়ে লাভজনক ও ব্যবসাসফল গণমাধ্যম প্রতিষ্ঠানের এমন সিদ্ধান্তে সামাজিক যোগাযোগ মাধ্যমসহ দেশের সচেতন মহলে সমালোচনার ঝড় বয়ে যায়।

সংবাদ অনুযায়ী ২৯ জুনের মধ্যে বিভাগীয় প্রধানদের ছাঁটাই যোগ্য কর্মীর তালিকা দিতে বলা হয়েছিল। যা কার্যকর করার কথা ছিল জুলাইয়ে। এরইমধ্যে জুলাই মাস অর্ধেক পেরিয়ে গেছে। তবে ছাঁটাই তালিকা নিয়ে কোনো আলোচনা নেই প্রতিষ্ঠানটিতে। আগের সিদ্ধান্ত কার্যকরের পক্ষে কোনো অগ্রগতি নেই। সে বিষয়ে প্রতিষ্ঠানটিতে তেমন আলোচনা আর নেই।

ছাঁটাইয়ের সিদ্ধান্ত বাতিল? এমন প্রশ্ন মুক্তবাকের পক্ষ থেকে প্রথম আলোর একাধিক কর্মীর কাছে করা হলে তারা জানান, ট্রান্সকম গ্রুপের পরামর্শে এমন সিদ্ধান্ত নেয়া হয়েছিল। এক নির্দেশনায় প্রতিষ্ঠানটির পক্ষ থেকে বলা হয়েছিল প্রতিষ্ঠান (প্রথম আলো) লাভজনক রাখতে খরচ কমাতে হবে।

মূল প্রতিষ্ঠানের নির্দেশনার পর খরচ কমাতে ছাঁটাইয়ের সিদ্ধান্ত নেয় প্রথম আলো কর্তৃপক্ষ। হঠাত ট্রান্সকম গ্রুপের চেয়ারম্যান লতিফুর রহমানের মৃত্যুতে প্রতিষ্ঠানটিতে নেমে আসে শোক। এরপর থেমে যায় আলোচনা। তবে ছাঁটাই পরিকল্পনা বাতিল হয়ে গেছে সেটিও নিশ্চিত করে বলা যাবে না।

আরও পড়ুন : সাংবাদিকেরা যে কারণে তাঁকে মনে রাখবেন

 

 

 




 আরও খবর