www.muktobak.com

যে কারণে প্রকাশ হয়নি আজকের জনকণ্ঠ


 মুক্তবাক রিপোর্ট    ২৩ ডিসেম্বর ২০১৮, রবিবার, ৯:২৫    খবর


পাওনা বকেয়া বেতন না দেয়ার জের ধরে সংবাদ কর্মীদের কর্মবিরতির কারণে রোববার দৈনিক জনকণ্ঠ প্রকাশ হয়নি। প্রায় আড়াই বছর প্রতিষ্ঠানটির কর্মীদের বেতন-ভাতা বকেয়া রয়েছে।

প্রতিষ্ঠানটির কর্মীরা জানান, গত অক্টোবর মাসের শুরুতে বকেয়া বেতনের দাবিতে কাজ বন্ধ করে অবস্থান কর্মসূচি শুরু করেন । পরে ডিসেম্বর মাসের মধ্যে সব বকেয়া পরিশোধে কর্তৃপক্ষের কাছ থেকে আশ্বাস পেয়ে সেই কর্মসূচি স্থগিত করা হয়।

উপদেষ্টা সম্পাদক তোয়াব খান, নির্বাহী সম্পাদক স্বদেশ রায়সহ পত্রিকাটির দায়িত্বশীল অন্যরা ওই সময় মালিকের সঙ্গে আলোচনা করে ডিসেম্বরের মধ্যে বকেয়া পরিশোধের দায়িত্ব নিয়েছিলেন।

শনিবার বিকালে বকেয়া পরিশোধের অগ্রগতি জানতে চাইলে দায়িত্বশীলরা স্পষ্ট করে কিছু বলতে পারছিলেন না। পরে তাদেরকে সঙ্গে নিয়ে দৈনিক জনকণ্ঠের মালিক ও সম্পাদক আতিকউল্লাহ খান মাসুদের সঙ্গে দেখা করলে তিনি জানান, ডিসেম্বরের মধ্যে বকেয়া পরিশোধ করা সম্ভব হবে না।


কর্মবিরতির জের ধরে দৈনিক জনকণ্ঠের ২৩ ডিসেম্বর প্রিন্ট সংস্করণ প্রকাশিত হয়নি। পরিবর্তন আসেনি ই জনকণ্ঠেও। তবে পত্রিকাটির অনলাইনে এ সংক্রান্ত রিপোর্ট  দৈনিক জনকণ্ঠের প্রিন্ট সংস্করণ প্রকাশিত হয়নি লিড হিসেবে দেখা যায়। 

সবশেষ খবর অনুযায়ী শনিবার সন্ধ্যা থেকে সকাল পর্যন্ত লাগাতার কর্মবিরতি চলছে। মালিককে অবরুদ্ধ করে রাখা হয়েছে।




 আরও খবর