www.muktobak.com

তুর্কি নিউজ বাংলার যাত্রা শুরু


 মুক্তবাক রিপোর্ট    ১৯ এপ্রিল ২০১৯, শুক্রবার, ১:১৩    খবর


বাংলা নববর্ষের প্রথম দিন থেকে যাত্রা শুরু হলো বাংলা সংবাদ মাধ্যম তুর্কি নিউজ বাংলার। তুরস্কে অবস্থানরত বাংলাদেশিদের সফলতা ও অনুষ্ঠান এবং তুরস্কের বিভিন্ন সংবাদ পরিবেশন করবে তুর্কি ‍নিউজ। তুরস্কে পিএইচডি অধ্যয়নরত সাংবাদিক রহমত উল্লাহ রফিকের সম্পাদনায় সংবাদ মাধ্যমটি ইস্তাম্বুল থেকে নিয়মিত প্রকাশিত হবে।

তুরস্কে অধ্যয়নরত এবং কর্মরত বাংলাদেশিরা বিভিন্ন ক্ষেত্রে গুরুত্বপূর্ণ অবদান রাখছেন। কিন্তু নিজস্ব কোনো প্রচার মাধ্যম না থাকায় বাংলাদেশিদের সফলতার কথা নিয়মিত প্রচারের সুযোগ ছিলো না। তুরস্কে বাংলাদেশিদের বিভিন্ন অভিজ্ঞা, তুরস্ক সম্পর্কে তাদের দৃষ্টিভঙ্গি তুলে ধরার জন্যও বাংলাদেশ কমিউনিটি’র পক্ষ থেকে একটি সংবাদ মাধ্যমের প্রয়োজনীয়তা সম্পর্কে দীর্ঘদিন আলোচনা চলছিল।

এছাড়া, বাংলাদেশি শিক্ষার্থীদের কাছে তুরস্ক একটি অন্যতম দেশ হিসেবে পরিচিত হচ্ছে। বাংলাদেশ থেকে অনেকেই তুরস্কে উচ্চশিক্ষার জন্য আবেদন করছেন, নিজ খরচে তুরস্কে এসে বিভিন্ন কোর্স করছেন, সেমিনারে অংশ নিচ্ছেন। এ সংক্রান্ত নির্ভরযোগ্য সংবাদ ও দিক নির্দেশনামূলক সংবাদ পরিবেশন করবে তুর্কি নিউজ বাংলা।

তাছাড়া, বাংলাদেশের জনগণ তুরস্কের বিভিন্ন ঘটনায় প্রবাসীদের কাছ থেকে সংবাদ সংগ্রহের চেষ্টা করে থাকেন। বাংলাদেশী সংবাদ মাধ্যমগুলোতে তুরস্ক সম্পর্কিত অল্প কিছু সংবাদ স্থান পায়। ফলে, বাংলাদেশিদের পক্ষ থেকে প্রকাশিত এ সংবাদ মাধ্যমটি তুরস্কের বিভিন্ন সংবাদ দ্রুততার সঙ্গে পরিবেশন করতে সক্ষম হবে।

তার্কি নিউজ বাংলা, তুরস্কের রাজনীতি, অর্থনীতি, শিক্ষা, পর্যটন, বিনোদনসহ বিভিন্ন সাম্প্রতিক ও বিশ্লেষণধর্মী সংবাদ পরিবেশন করবে।




 আরও খবর