www.muktobak.com

‘চরিত্রহীন’ : সম্পাদক ও জ্যেষ্ঠ সাংবাদিকদের ক্ষমা চাওয়ার আহ্বান


 ডেস্ক    ২১ অক্টোবর ২০১৮, রবিবার, ৯:০৩    খবর


এবার সাংবাদিক মাসুদা ভাট্টিকে চরিত্রহীন মন্তব্যের ঘটনায় ৫৫ জন সম্পাদক ও জ্যেষ্ঠ সাংবাদিক মইনুল হোসেনকে প্রকাশ্যে ক্ষমা চাওয়ার আহ্বান জানিয়েছেন। গতকাল শনিবার এক যৌথ বিবৃতিতে একথা আহ্বান জানান।

এতে তাঁরা বলেন, স্বাধীন সাংবাদিকতা ও উন্মুক্ত গণমাধ্যম যখন বিভিন্নভাবে আক্রান্ত, তখন রাজনীতিবিদ ও আইনবিদ হিসেবে মইনুল হোসেনের কাছ থেকে এ রকম আচরণ নিন্দনীয়। যা মোটেই গ্রহণযোগ্য নয়।

সাংবাদিক ও রাজনীতি বিশ্লেষক মাসুদা ভাট্টি একাত্তর টেলিভিশনে মইনুল হোসেনকে একটি প্রশ্ন করার পরিপ্রেক্ষিতে তিনি মাসুদা ভাট্টিকে চরিত্রহীন বলেন। বিবৃতিতে জাতীয় দৈনিকের সম্পাদকদের মধ্যে সই করেন মতিউর রহমান, ইকবাল সোবহান চৌধুরী, মাহ্ফুজ আনাম, নাঈমুল ইসলাম খান, নঈম নিজাম, তৌফিক ইমরোজ খালেদী, শ্যামল দত্ত, জাফর সোবহান প্রমুখ। আরও বিবৃতি দেন বাংলাদেশ প্রেস ইনস্টিটিউটের মহাপরিচালক শাহ আলমগীর ও বাংলাদেশ সংবাদ সংস্থার প্রধান সম্পাদক আবুল কালাম আজাদ।

বেসরকারি টেলিভিশনের শীর্ষ কর্মকর্তাদের মধ্যে সই করেন মোজাম্মেল বাবু, মনজুরুল আহসান বুলবুল, শামসুর রহমান, সৈয়দ ইশতিয়াক রেজা, জ ই মামুন, মুন্নী সাহা, মঞ্জুরুল ইসলাম, প্রণব সাহা, নবনীতা চৌধুরী, প্রভাষ আমিন, জায়েদুল আহসান, মাসুদ কামাল প্রমুখ।

সাংবাদিক নেতাদের মধ্যে বিবৃতি দেন জাতীয় প্রেসক্লাবের সভাপতি মুহাম্মদ শফিকুর রহমান ও সাধারণ সম্পাদক ফরিদা ইয়াসমীন, ওমর ফারুক, শাবান মাহমুদ প্রমুখ। জ্যেষ্ঠ সাংবাদিকদের মধ্যে রয়েছেন হারুন হাবীব, মোজাম্মেল হোসেন মঞ্জু, সেলিম সামাদ, সাজ্জাদ শরিফ, স্বদেশ রায়, আবু সাঈদ খান, আনিসুল হক, অজয় দাশগুপ্ত, ইনাম আহমেদ, শওকত হোসেন প্রমুখ।




 আরও খবর