www.muktobak.com

বিজেসির দ্বিতীয় সম্মেলন


 চ্যানেল 24    ৬ মার্চ ২০২০, শুক্রবার, ১০:৩১    খবর


ক্যামেরার সামনে-পেছনে কাটে যাদের ব্যস্ত সময়, খবরের সেই মানুষগুলোই মেতে উঠেছিলেন আনন্দ-গানের বর্ণিল উচ্ছ্বলতায়। সেই সাথে রাষ্ট্রের নীতির্ধারকদের সামনে তুলে ধরেন পেশাগত নানা সমস্যা-সম্ভাবনা।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসিতে বিজেসির দ্বিতীয় সম্মেলনে দিনভর ছিলো নানা আয়োজন। দেশাত্মবোধক গান পরিবেশনের মধ্য নিয়ে ঢাকা বিশ্ব বিদ্যালয়ের ছাত্র শিক্ষক কেন্দ্রে শুরু হয় এবারের সম্প্রচার সম্মেলন। দ্বিতীয়বারের মতো এর আয়োজন করে ব্রডকাস্ট জার্নালিস্ট সেন্টার বা বিজেসি। অংশ নেন বিভিন্ন টেলিভিশন চ্যানেলে কর্মরত সংবাদ কর্মীরা।

সম্মেলনে কাজের ক্ষেত্রে বিভিন্ন প্রতিবন্ধকতা তুলে ধরেন সংবাদকর্মীরা। সমাধানে চান, সরকার এবং মালিকপক্ষের প্রয়োজনীয় পদক্ষেপ। গণমাধ্যম কর্মী আইন দ্রুত প্রণয়ন ও বাস্তবায়ন এবং নতুন করে আর কোনো টেলিভিশন চ্যানেলকে সম্প্রচারের অনুমতি না দিতে সরকারের প্রতি আহ্বান জানায় বিজেসি।

মূল আলোচনা শুরু হয় টিএসসির অডিটেরিয়ামে জাতীয় সংগীত পরিবেশনের মধ্য দিয়ে। এসময় অ্যাটকোর সিনিয়র সহসভাপতি সব পক্ষের জন্য সুবিধাজনক পরিস্থিতি তৈরির প্রস্তাবনা তুলে ধরেন। দাবি জানানো হয়, গণমাধ্যমকর্মী আইন প্রণয়ন এবং বাস্তবায়নের। যা বিবেচনার আশ্বাস দেন তথ্যমন্ত্রী হাছান মাহমুদ।

আলোচনাসভায় অংশ নিয়ে তথ্যমন্ত্রী জানান, গণমাধ্যম কর্মী আইন শিগগিরই মন্ত্রিসভায় উপস্থাপন করা হবে। বলেন, হুটহাট কর্মী ছাঁটাই কাম্য নয়। আর অর্থমন্ত্রী আ হ ম মোস্তফা কামাল জানান, সবার জন্য সুবিধাজনক পরিস্থিতি তৈরি করতে সরকার কাজ করবে।




 আরও খবর