www.muktobak.com

এখনও খোঁজ মেলেনি আইসিটি মামলার আসামি ফটো সাংবাদিকের


 দেশ রুপান্তর    ১২ মার্চ ২০২০, বৃহস্পতিবার, ৯:৩৪    খবর


ডিজিটাল নিরাপত্তা আইনের মামলার আসামি আলোকচিত্র সাংবাদিক শফিকুল ইসলাম কাজল মঙ্গলবার থেকে নিখোঁজ রয়েছেন জানিয়েছে তার পরিবার। এ বিষয়ে রাজধানীর চকবাজার থানায় পরিবারের পক্ষ থেকে একটি সাধারণ ডায়েরি করা হয়েছে। 

বৃহস্পতিবার নিখোঁজ কাজলের ছেলে মনোরম পলক গণমাধ্যমকে জানান, ‘আমরা বাবার সঙ্গে কোনো যোগাযোগ করতে পারছি না। তার ফোন বন্ধ পাওয়া যাচ্ছে। নিরাপদে তিনি আমাদের কাছে ফিরে আসুন, এই চাই’।

পক্ষকাল ম্যাগাজিনের সম্পাদক কাজল, এর আগে দৈনিক সমকাল ও বণিকবার্তা ছাড়াও বেশ কয়েকটি দৈনিকে ফটোসাংবাদিক হিসেবে কাজ করেছেন। 

আওয়ামী লীগের সংসদ সদস্য সাইফুজ্জামান শিখরের করা ওই মামলায় কাজল ছাড়াও মানবজমিন সম্পাদকসহ ৩২ জনকে আসামি করা হয়েছে। সোমবার রাজধানীর শেরেবাংলা নগর থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলাটি করা হয়। 

শিখর অভিযোগ করেন, বহিষ্কৃত যুব মহিলা লীগ নেতা শামীমা নূর পাপিয়াকে নিয়ে মিথ্যা বানোয়াট-তথ্য সম্বলিত সংবাদ প্রচার করে মানবজমিন। সরাসরি নাম না নিলেও বেশ কয়েকজন এমপিকে জড়িয়ে প্রতিবেদন প্রকাশ করা হয়। সামাজিক যোগাযোগ মাধ্যমে এই প্রতিবেদন শেয়ার হলে, তার নাম নেন মামলার অন্য অভিযুক্তরা। 

শেরেবাংলা নগর থানা পুলিশ জানিয়েছে কাজলকে গ্রেপ্তার করেনি তারা। 

মানবাধিকার সংগঠন, আইন ও সালিশকেন্দ্র মানবজমিন সম্পাদকসহ ৩২ জনের বিরুদ্ধে করা ওই মামলা তুলে নেয়ার দাবি জানিয়েছে। সেইসঙ্গে নিখোঁজ সাংবাদিককে খুঁজে বের করতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানান তারা। 

ডিজিটাল নিরাপত্তা আইনের মামলার আসামি সাংবাদিক নিখোঁজ সংবাদটি দেশ রুপান্তরে থেকে নেয়া।- মুক্তবাক 




 আরও খবর