www.muktobak.com

২৬ মার্চের পর আর বের হয়নি শেয়ার বিজ


 মুক্তবাক রিপোর্ট    ১১ এপ্রিল ২০২০, শনিবার, ১১:০৮    খবর


কোভিড-১৯ এর ধাক্কায় দেশের বেশ কয়েকটি পত্রিকার ছাপা সংস্করণ বন্ধ হয়ে গেছে। এই ধাক্কার শুরুটা ছিল অর্থ বাণিজ্যের বিশেষায়িত দৈনিক শেয়ারবিজ কড়চার ছাপা সংস্করণ বন্ধের মধ্যে দিয়ে।

দীর্ঘদিন ট্যাবলয়েড আকারে শুধু শেয়ার বাজারের খবর নিয়ে বের হলেও ২০১৬ সাল থেকে পূর্ণ অর্থ বাণিজ্য বিষয়ক সংবাদ নিয়ে ব্রডশিটে বের হয় দৈনিক শেয়ারবিজ কড়চা।

২৬ মার্চ সরকারের সাধারণ ছুটি ঘোষণার সাথে সাথে পত্রিকাটি ৪ এপ্রিল পর্যন্ত ছাপা সংস্করণ বন্ধের ঘোষণা দেয়। ওই দিন পত্রিকায় দেয়া ঘোষণায় বলা হয়, 'বৈশ্বিক মহামারি কভিড-১৯ এর প্রাদুর্ভাবের কারণে সরকার ঘোষিত সাধারণ ছুটির সঙ্গে সংগতি রেখে কর্মী, এজেন্ট ও হকারদের স্বাস্থ্যগত নিরাপত্তার স্বার্থে আগামী ৩ এপ্রিল পর্যন্ত শেয়ার বিজের সব বিভাগ বন্ধ থাকবে। অত্রএব আগামীকাল ৪ এপ্রিল পর্যন্ত পত্রিকা প্রকাশিত হবে না।'

তবে ৪ এপ্রিলের পরে আর ছাপা হয়নি শেয়ার বিজ। এ বিষয়ে পত্রিকাটির একাধিক কর্মী জানান, করোনা পরিস্থিতি দীর্ঘ হলে ছাঁটাই হতে পারেন সংবাদ কর্মী এমন আভাস দিয়েছে কর্তৃপক্ষ। সেসঙ্গে বলা হয়েছে, এ অবস্থা বেশি দীর্ঘায়িত হলে বন্ধ করে দিতে হতে পারে পত্রিকাটি। তবে এ পর্যন্ত কোনো মাসেরই বেতন বকেয়া নেই বলে জানান পত্রিকাটির কর্মীরা। 

এ বিষয়ে শেয়ার বিজ সম্পাদক মীর মনিরুজ্জামান ছাপা সংস্করণ বন্ধের কারণ হিসেবে মুক্তবাককে বলেন, বিশেষায়িত দৈনিকের এমনিতেই পাঠক কম। উদ্ভুত পরিস্থিতিতে সংবাদ কর্মী, এজেন্ট ও পাঠকদের ঝুঁকি বিবেচনায় পত্রিকা বের না করার সিদ্ধান্ত নেয়া হয়। পরিস্থিতি যতদিন স্বাভাবিক হলে, ব্যাংক ও পুঁজিবাজারের পূর্ণ কার্যক্রম শুরু হলে পত্রিকা আবার ছাপা সংস্করণ বের করা হবে।

ঈদুল ফিতরের আগেই ছাপা সংস্করণে ফিরে যাওয়ার আশা প্রকাশ করেন শেয়ার বিজ সম্পাদক মীর মনিরুজ্জামান।




 আরও খবর