www.muktobak.com

ভারতে ফ্রিল্যান্স সাংবাদিকের আত্মহত্যা


 সিরাজুস সালেকিন চৌধুরী    ৫ মে ২০২০, মঙ্গলবার, ৫:৩৩    খবর


ভারতের উত্তর প্রদেশের বারাণসীতে আত্মহত্যা করেছে রিজওয়ানা তাবাসসুম নামে এক নারী ফ্রিল্যান্স সাংবাদিক। গতকাল সোমবার ওই আত্মহত্যার ঘটনা ঘটে।

মৃত্যুর আগে একটি সুইসাইড নোট লিখেছেন রিজওয়ানা। নোটে আত্মহত্যার জন্য সমাজবাদী পার্টির এক যুব নেতাকে দায়ী করেছেন তিনি। বারাণসী সদরেরর সিও অভিষেক পান্ডে জানান, এ আত্মহত্যার পেছনে শামীম নোমানি নামে লোহতার এক বাসিন্দার সংশ্লিষ্টতার অভিযোগ এনে প্রাথমিক তদন্ত প্রতিবেদন (এফআইআর) লিপিবদ্ধ করা হয়েছে।

সুইসাইড নোটের ভিত্তিতে তার বিরুদ্ধে এ অভিযোগ আনা হয়েছে। রিজওয়ানা ভারতের দি প্রিন্ট, দি ওয়্যার ও বিবিসি হিন্দিতে কন্ট্রিবিউটর হিসেবে কাজ করতেন। বরকাছার বেনারস হিন্দু ইউনিভার্সিটির রাজীব গান্ধী ক্যাম্পাস থেকে গণযোগাযোগ বিষয়ে তিনি পড়ালেখা করেছেন।

পুলিশ জানিয়েছে, রিজওয়ানা নিজ বাড়িতেই দড়িতে ঝুলে আত্মহত্যা করেছেন। এ ঘটনার পর সমাজবাদী পার্টির নেতা শামীম নোমানিকে পুলিশ হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। তার বিরুদ্ধে পেনালকোডের ৩০৬ ধারায় অভিযোগ আনা হয়েছে। রিজওয়ানার আত্মহত্যার ঘটনায় তার বন্ধু ও স্বজনরা স্তব্ধ হয়ে গেছে।

পাঁচ ভাইবোনের মধ্যে সে দ্বিতীয়। খুব অল্প বয়সে কর্মক্ষেত্রে তার সুনাম জাতীয় পর্যায়ে ছড়িয়ে পড়েছে। তরুণ পেশাজীবী হিসেবেও রিজওয়ানা তার এলাকায় সুপরিচিত।

সূত্র : ওপি ইন্ডিয়া




 আরও খবর