www.muktobak.com

২১ বছরে দৈনিক প্রথম আলো


 মতিউর রহমান    ৪ নভেম্বর ২০১৮, রবিবার, ৯:২০    খবর


রোববার, ৪ নভেম্বর ২০১৮, প্রথম আলো প্রতিষ্ঠার ২০ বছর পূর্ণ হবে। প্রথম আলোর এই ‘আলোয় অভিযাত্রা’য় সব পাঠক, শুভানুধ্যায়ী ও অংশীদারের সঙ্গে আমাদের সফলতা ও আনন্দ ভাগ করে নিতে চাই।

 

২০ বছর আগে প্রথম আলোর স্বপ্নযাত্রা শুরু হয়েছিল একটি মুক্ত ও স্বাধীন সংবাদপত্র প্রতিষ্ঠার লক্ষ্য নিয়ে। আমাদের লক্ষ্য ছিল গণতান্ত্রিক ও প্রগতিশীল বাংলাদেশ প্রতিষ্ঠার পথকে বাধামুক্ত করা। আমাদের সব কাজের উদ্দেশ্য ছিল সব ক্ষেত্রে বাংলাদেশের জয়কে সমর্থন করা। এখনো আমরা সেই লক্ষ্যেই কাজ করে যাচ্ছি।

প্রথম আলোর ২০ বছরের যাত্রাপথ কখনো সহজ, সরল বা সুগম ছিল না। বলা যায়, প্রায় পুরোটা সময় নানা বাধা, প্রতিকূলতা, বিপদ মাথায় নিয়ে চলতে হয়েছে। কিন্তু আমরা পথ হারিয়ে ফেলিনি। বরং নতুন উদ্যমে সামনে

এগিয়ে যাওয়ার নিরন্তর চেষ্টা করেছি। এভাবেই  প্রথম আলো দেশের সবচেয়ে বড় ও প্রভাবশালী কাগজ হয়ে উঠেছে। প্রতিদিন প্রথম আলোর ছাপা পত্রিকার পাঠক ৬৬ লাখ। অনলাইনে আরও ১০ লাখ। সব মিলিয়ে প্রতিদিন ৭৬ লাখ পাঠক প্রথম আলোর। তাঁরা ছড়িয়ে আছে বিশ্বের প্রায় সব দেশ ও অঞ্চলে।

আমরা, প্রথম আলো, জন্মলগ্ন থেকেই বলে আসছি ‘যা কিছু ভালো, তার সঙ্গে প্রথম আলো’। এই বিশ্বাস মনের গভীরে নিয়ে আমরা সব সময় মানুষ, সমাজ ও দেশের ভালোর সঙ্গে থাকার চেষ্টা করেছি। একই সঙ্গে আলোর পথে চলেছি। আগামী দিনগুলোতেও আমরা এই লক্ষ্য থেকে দূরে সরে যাব না। আমাদের আলোয় অভিযাত্রা অব্যাহত থাকবে।

প্রথম আলোর সব পাঠককে আমাদের শুভেচ্ছা, আমাদের কৃতজ্ঞতা।

মতিউর রহমান, সম্পাদক, প্রথম আলো




 আরও খবর